এডওয়ার্ড সিজরহ্যান্ডস – দূর্বিষহের আত্মচিৎকার

0
9
স্বার্থপর। এই পৃথিবীর প্রতিটা মানুষ স্বার্থপর। নিজের উদ্দেশ্য, নিজেকে ভালো পর্যায়ে দেখতে মানুষ বরারবরই এই স্বার্থপরতার পরিচয় দিয়ে গেছে/যাচ্ছে। কথায় আছে “নিজে বাচলে বাপের নাম” ঠিক তেমনই নিজেকে বাচানোর জন্য মানুষ মাঝে মাঝে ছাড়িয়ে যায় তার মনুষ্যত্বের সীমা। ফেলে দেয় অন্যজনকে বদ্ধ ঘরের অন্ধকারে। বলছিলাম ‘Edward Scissorhands‘ মুভির কথা। অভিনয়ে ছিলেন ‘দ্যা ফেমাস জনি ডেপ (Jonny Depp)’








Edward Scissorhands | Drama, Fantasy

English | IMDB: 7.9/10 | 105Minute

প্লট:

এডওয়ার্ড সিজরহ্যান্ডস, একটি অসম্পূর্ণ রোবট। তার হাতের তালুর স্থলে কাচি লাগানো। বিজ্ঞানী, রোবটটির সব অঙ্গ সংযুক্ত করার মাঝপথেই মৃত্যুবরন করেন। এর ফলে এডওয়ার্ড’কে এক দুঃসহ জীবন কাটাতে হয়েছিলো ততদিন পর্যন্ত যতদিন না এক মহিলা এসে তার সাহায্য করা শুরু করল। তার পরবর্তী জীবন কেমন কেটেছিলো? এডওয়ার্ড কী মানবজাতির সাথে খাপ খেয়ে নিতে পেরেছিলো? 

রিভিউ:

দূর্বলকে প্রহার করতে আমরা বরাবরই ভালোবাসি। যে কথা বলতে বা ব্যাথা প্রকাশ করতে পারে না আমরা সহানুভূতির বদলে তাকে পেটাই। সুযোগের সৎব্যবহার বলি সেটাকে। 
মুভিটি দেখে মনে হবে আরে হ্যা, এটাই তো। এটাইতো সেই ঘটনা যেটা পাশের গ্রামের পঙ্গু লিয়াকতের সাথে ঘটেছিলো পরক্ষণেই আবার মনে হবে আরে হ্যা, এটা তো চায়ের দোকানের আলমের ঘটনার সাথে মিলে যাচ্ছে। 
মুভিটি দেখার পরে আমি ভাবনার জগতে চলে গিয়েছিলাম। আমি ভাবতে লেগেছিলাম এডওয়ার্ড কে নিয়ে। এডওয়ার্ডের জীবন নিয়ে। মনে হয়েছিলো, এডওয়ার্ড আমাকে ডাকছে, তার দূর্বিসহের চিৎকার আমাকে শোনাতে চাচ্ছে!
Screenshot
না বললেই নয়, এডওয়ার্ড সিজরহ্যান্ডস চরিত্রে অভিনয় করা জনি ডেপের অভিনয় নিয়ে। সেই পাইরেটস অফ দ্যা ক্যারিবিয়ানের জ্যাক স্প্যারো দেখে তার ফ্যান। বাট জনি ডেপ পাইরেটস অফ দ্যা ক্যারিবিয়ান সিরিজ বাদেও যে অনেক চমৎকার মুভি করেছেন তা এটা না দেখলে আপনি বিশ্বাস করবেন না। 
সুন্দর গল্পের, অসাধারণ এই মুভিটি দেখে নিতে পারেন চমৎকার এক মধ্যরাতে।
@ laMidnight

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here